Breaking

Post Top Ad

Your Ad Spot

Sunday, April 28, 2019

Shakespeare's Life:Final years



চূড়ান্ত বছর
শেক্সপীয়ার লর্ড চেম্বারলাইনস মেন (পরবর্তীকালে কিং মেন) -এর পাশাপাশি তার লেখার এবং অভিনয় থেকে তার অংশীদারিত্বের মাধ্যমে আর্থিকভাবে উন্নতি করেছিলেন। স্ট্রাটফোর্ডে রিয়েল-এস্টেট ক্রয়ের জন্য তিনি তার বেশিরভাগ সম্পদ বিনিয়োগ করেছিলেন এবং 1597 সালে নিউ প্লেস শহরের দ্বিতীয় বৃহত্তম বাড়ি কিনেছিলেন।

শেক্সপীয়ারের শেষ নাটকগুলির মধ্যে দ্য টু টু নোবেল কিনসেন ছিল, যা তিনি প্রায়শই সহযোগী জন ফ্লেচারের সাথে লিখেছিলেন, যা সম্ভবত 1613 সালে। তিনি 23 এপ্রিল, 1616-এ তার জন্মদিনের ঐতিহ্যবাহী তারিখের জন্ম দেন, যদিও তার সঠিক জন্মদিনটি অজানা। আমরাও তার মৃত্যুর কারণ জানি না। তার শ্বশুর এক সপ্তাহ আগে মারা গেছেন, যা সংক্রামক রোগকে বোঝাতে পারে, কিন্তু শেক্সপীয়ারের স্বাস্থ্য হয়তো আরও বেশি হ্রাস পেয়েছে।

স্ট্রাটফোর্ডের হলিউড ট্রিনিটি চার্চের শেক্সপীয়ারের স্মৃতিস্তম্ভটি দুটি খাঁটি সাদৃশ্যের মধ্যে একটি হিসাবে বিবেচিত হয়, কারণ এটি তাকে চিনতে পেরেছিল এমন ব্যক্তিদের দ্বারা অনুমোদিত হয়েছিল। (বামে দেখানো ফোলজার্স পাস্টার রিডিং কক্ষের বক্ষ, এই মূর্তির একটি অনুলিপি।) 163২ সালের অনুরূপ চিত্রটি শেক্সপীয়ারের নাটকের প্রথম ফোলিও সংস্করণে মার্টিন ড্রোশাউথের খোদাইটি, যা তার মৃত্যুর সাত বছর পরে উত্পাদিত হয়েছিল। রাজা ও পুরুষদের কাছ থেকে সহকর্মী।


No comments:

Post a Comment

Post Top Ad

Your Ad Spot

Pages