Breaking

Post Top Ad

Your Ad Spot

Sunday, April 28, 2019

Shakespeare's Life Part 1



যেহেতু উইলিয়াম শেক্সপীয়ার 400 বছরেরও বেশি সময় আগে বসবাস করেছিলেন, এবং সেই সময় থেকে অনেক রেকর্ড হারিয়ে গেছে বা সর্বদা অস্তিত্ব নেই, আমরা তার জীবনের সব কিছুই জানি না। উদাহরণস্বরূপ, আমরা জানি যে তিনি 26 এপ্রিল, 1564 তারিখে লন্ডনের 100 মাইল উত্তর-পশ্চিমে স্ট্রাটফোর্ড-এ-অ্যাভনতে বাপ্তিস্ম নিয়েছিলেন। কিন্তু আমরা তার সঠিক জন্মদিনটি জানি না, যা কিছুদিন আগেই হতে হবে।

আমরা জানি যে শেক্সপীয়ারের জীবন প্রায় দুইটি স্থানে ঘুরছে: স্ট্রাটফোর্ড এবং লন্ডন। তিনি বড় হয়েছিলেন, একটি পরিবার ছিলেন এবং স্ট্রাটফোর্ডে সম্পত্তি কিনেছিলেন, কিন্তু তিনি লন্ডনে ইংরেজ থিয়েটারের কেন্দ্রস্থলে লন্ডনে কাজ করেছিলেন। একজন অভিনেতা হিসেবে, একজন নাট্যকার এবং একটি নেতৃস্থানীয় অভিনয় কোম্পানির অংশীদার হিসেবে তিনি সমৃদ্ধ ও সুপরিচিত উভয় হয়ে ওঠে। শেক্সপীয়ারের ভক্তরাও তাঁর জীবনের সব কিছুই জানাই না করেও নিজের পছন্দের কল্পনা অনুসারে তাকে কল্পনা এবং পুনর্নির্মিত করেছেন, ঠিক যেমন 19 শতকের শেক্সপীয়ারের প্রতিকৃতিটি এই পৃষ্ঠার শীর্ষে তার স্ত্রীকে ভুগছেন।

জন্ম ও শৈশব | বিবাহ এবং শিশু | লন্ডন থিয়েটার | চূড়ান্ত বছর

জন্ম এবং শৈশব
উইলিয়াম শেক্সপীয়ার সম্ভবত জন্মের ২3 এপ্রিল, 1564 তারিখে জন্মগ্রহণ করেছিলেন, যা ঐতিহ্যগতভাবে তার জন্মের জন্য দেওয়া হয়েছিল। তিনি জন এবং মেরি শেক্সপীয়ারের প্রাচীনতম বেঁচে থাকা শিশু ছিলেন; তাদের প্রথম দুই সন্তান, উভয় মেয়েরা, শৈশব অতিক্রম বসবাস করতেন না। পরিবারের বড় ভাই হিসেবে বেড়ে ওঠার সময় উইলিয়ামের তিনটি ছোট ভাই গিলবার্ট, রিচার্ড এবং এডমন্ড এবং দুই ছোট বোন ছিলেন: এনি, যিনি সাতজন মারা যান এবং জোয়ান।

তাদের বাবা, জন শেক্সপীয়ার চামড়ার কাজকর্মী ছিলেন, যিনি গ্লাভস এবং অনুরূপ আইটেমগুলির জন্য ব্যবহৃত নরম সাদা চামড়ার মধ্যে বিশেষ ছিলেন। একজন সমৃদ্ধ ব্যবসায়ী, তিনি বিখ্যাত আর্দেন পরিবারের মেরি আর্দেনকে বিয়ে করেছিলেন। জন স্ট্রাটফোর্ডের স্থানীয় অফিসে উঠে এলেন এবং শেষ পর্যন্ত উইলিয়াম পেলেন, শহরের মেয়র-মেয়র ছিলেন। এর পরপরই, জন শেক্সপীয়ার জনসাধারণের জীবন থেকে ফিরে আসেনি; আমরা জানিনা কেন।

স্ট্রেটফোর্ডের একজন নেত্রী হিসাবে শেক্সপীয়ার, প্রায়শই স্ট্রাটফোর্ডের ব্যাকরণ স্কুলে উপস্থিত ছিলেন। এই ধরনের সব স্কুলের মতোই, পাঠ্যক্রমের মধ্যে ল্যাটিন ক্লাসিক্সের উপর গুরুতর জোর দেওয়া হয়েছে, যার মধ্যে রয়েছে স্মৃতিশক্তি, লেখা এবং অভিনয় ক্লাসিক ল্যাটিন নাটকগুলি। শেক্সপীয়ার সম্ভবত প্রায় 15 বছর পর্যন্ত উপস্থিত ছিলেন।

No comments:

Post a Comment

Post Top Ad

Your Ad Spot

Pages