Breaking

Post Top Ad

Your Ad Spot

Sunday, April 28, 2019

Shakespeare's Life:Birth and childhood



বিবাহ এবং শিশু
15২8 সালের শেষের দিকে স্কুলে যাওয়ার কয়েক বছর পর উইলিয়াম শেক্সপীয়ার অ্যান হ্যাথওয়েয়ে বিয়ে করেছিলেন। তিনি ইতিমধ্যেই তাদের প্রথম জন্মগ্রহণকারী শিশু, সুসানাকে প্রত্যাশা করেছিলেন, যা তখন সময়ে মোটামুটি সাধারণ ছিল। যখন তারা বিয়ে করেছিল, তখন অ্যান ২6 বছর বয়সী এবং উইলিয়াম 18 বছর বয়সে শনিবারের স্ট্রাটফোর্ডের বাইরে অ্যান বড় হয়েছিলেন। বিয়ে করার পর, তিনি তার বাকি জীবন স্ট্রাটফোর্ডে কাটিয়েছিলেন।

1585 সালের গোড়ার দিকে এই দম্পতি জুডিশ এবং হামনেটের পরিবারকে সম্পন্ন করে। পরবর্তী কয়েক বছরে শেক্সপীয়ার লন্ডনে কাজ করার সময় অ্যান ও সন্তানেরা স্ট্রাটফোর্ডে থাকতেন, যদিও তিনি সেখানে যাওয়ার সময় আমরা জানি না। কিছু পরে পর্যবেক্ষক সুপারিশ করেছেন যে এই বিচ্ছিন্নতা, এবং দম্পতির অপেক্ষাকৃত কম সংখ্যক শিশু, বিচলিত বিবাহের লক্ষণ, কিন্তু আমরা তা জানি না। থিয়েটার ক্যারিয়ার অনুসরণকারী কেউই লন্ডনে কাজ করার পরিবর্তে আর কোন বিকল্পই রাখেনি এবং শেক্সপীয়ারের অনেক শাখার ছোট পরিবার ছিল।

শেক্সপীয়ারের একমাত্র পুত্র হামেট 11 বছর বয়সে 1596 সালে মারা যান। তাঁর বড় মেয়ে সুসানা পরে স্ট্রাটফোর্ডের ডাক্তার জন হলকে বিয়ে করেন। শেক্সপীয়ারের প্রথম নাতি, এলিজাবেথ, তাঁর প্রথম পিতামহ 1608 সালে জন্মগ্রহণ করেন। 1616 সালে, তাঁর মৃত্যুর মাত্র কয়েক মাস আগে শেক্সপীয়ারের মেয়ে জুডিথ স্ট্র্যাটফোর্ড ভিনটনার থমাস কুইনিকে বিয়ে করেন। পরবর্তীকালে পরিবারটি মারা যান, শেক্সপীয়ারের প্রত্যক্ষ বংশধরকে ছাড়েননি।

No comments:

Post a Comment

Post Top Ad

Your Ad Spot

Pages